fbpx

কাস্টমার কেয়ার সার্ভিস

যোকোন ধরনের ব্যবসার জন্য কাস্টমার কেয়ার খুবই জরুরী। আর বর্তমানে ফেসবুক, ওয়াডপ্রেস লাইভ চ্যাট এর সুবাদে খুব সহজেই আপনি আপনার কম্পানির জন্য কাস্টমার কেয়ার এর সেবা টি প্রদান করতে পারেন।

এখন প্রশ্ন হচ্ছে কেন কাস্টমার কেয়ার প্রয়োজন, আপনি হয়তো মনে করছেন আপনার ক্লায়েন্ট এর জন্য আপনি তো সকল তথ্য দিয়েই রেখেছেন, তবুও কিছু প্রশ্ন বা সাপোর্টে এর প্রয়োজন হয়, যা আপনার ব্যবসার ইমেজ কে আরো উন্নত করতে পারে।

বর্তমান সময়ে স্মার্টফোন এর সুবাদে আপনি নিজেই কাস্টমার কেয়ার এর সেবা দিতে পারেন যোকোন সময় যেকোন জায়গা থেকে।

কাস্টমার সার্ভিস আপনার প্রতিষ্ঠানের ব্র্যান্ড ভেলূ রিপ্রেজেন্ট করে।

একবার পণ্য বিক্রয় করার পরে আপনার দায়িত্ব শেষ হয় না। বাস্তবে, আপনার ব্যবসায়ের গ্রাহকদের সন্তুষ্টি এবং ঝামেলা-মুক্ত কেনাকাটায় মনোযোগ দেওয়া উচিত যখন প্রক্রিয়াটির এটি পর্যায়।

চমৎকার গ্রাহক সেবা চমৎকার সব গ্রাহক উপহার দেবে আপনার প্রতিষ্ঠান কে।

চমৎকার গ্রাহক সেবা শুধু চমৎকার গ্রাহকই উপহার দেবে না বরং তারাই আপনার জন্য নতুন নতুন গ্রাহক তৈরি করবে এবং নতুন দের রেফার করবে এবং তাদের ভরসা দিবে আপনার সার্ভিস এবং প্রতিষ্ঠান সম্পর্কে। আপনি হয়তো নানা ভাবে প্রচেষ্ঠা করেও তা করতে পারবেনা।

ভাল গ্রাহক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সমূহকে গ্রাহকরা অধিক অর্থ প্রদানে পিছপা হয় না।

প্রায় ৫০% গ্রাহক ঐ সকল প্রতিষ্ঠান থেকে বার বার ক্রয় বা সেবা গ্রহণ করে থাকে যে সকল প্রতিষ্ঠানের কাস্টমার সার্ভিস চমৎকার ছিল। এমন কি ভাল কাস্টমার সার্ভিস পাওয়ার জন্য ৮৬% গ্রাহক ২৫% পর্যন্ত বেশি অর্থ প্রদান করতে ইচ্ছুক থাকে।

ভাল গ্রাহকরা অন্যদের রেফার করে থাকে।

আপানার প্রতিষ্ঠানের গ্রাহকরা তখনই ভাল বোধ করে যখন কোন গ্রাহক আপনার সেবা সম্পর্কিত সকল তথ্য আপনার মাধ্যমে পেয়ে থাকে। বিশেষত যখন গ্রাহক কোন সমস্যায় পড়ে আর তখন যদি কাস্টমার কেয়ার এর মাধ্যমে এর সঠিক উত্তর পায় তবে ঐ প্রতিষ্ঠানের প্রতি আস্থা বেড়ে যায়। এর ফলে একজন শুধু গ্রাহক থেকে পার্মানেন্ট গ্রাহকে পরিণত হয়।

সুতরাং আজাই আপনার প্রতিষ্ঠানের জন্য ভাল কাস্টমার সার্ভিস চালু করুন এবং আপনার গ্রাহকদের চমৎকার গ্রাহক সেবা প্রদানের মাধ্যমে আপনার প্রতিষ্ঠানের চমৎকার ভাবমূর্তি গড়ে তুলুন।

Share This